সোমবার, ২৯ জানুয়ারী, ২০১৮

শুভ জন্মদিন তোমার

বাসন্তী এই সাজে,অপূর্ণ সপ্নগুলি উড়ে আকাশে,ছন্নছাড়া ভবঘুরে হয়ে।
আজি সিক্ত প্রেমে রিক্ত হয়ে বাউন্ডুলে হয় আমি।
ধু ধু মরু, বিশাল হাওর সবই আমার,
নিঃসঙ্গতা আমার নিত্য সঙ্গী,
অতন্দ্র তারকারাজি, চাদের মুখে হাসির ভঙ্গি,
বিশাল অট্টালিকায় আলোর ঝিলিমিলি,
বেলুনে বেলুনে জড়াজড়ি,ফানুসগুলি উড়বে সব রাত বারটার পর।
চকোলেট মোড়ানো কেকটা অপেক্ষায় অধীর, মোমবাতিগুলো পুড়াচ্ছে নিজ দেহ;
আর বলছে, "হে রানী, তুমি আসো, গোলাপী ঠোটের মৃদু বাতাসে নিভিয়ে দাও, আমার অগ্নি"।
কিন্তু তুমি আসলে না,
অনলে পুড়ে হৃদয় হলো ছারখার।

বিরহ যাতনায় ফুড়ালো রাত,
আধার দুরিয়া আসিল প্রভাত;
আসলে না তবু তুমি।

হে প্রিয়সী,প্রণয়-বসন্তের এই দিনে হল তোমার জন্ম,নহে আমার জন্য।
অশ্রুসজল চোখে শুধু এটুকুই বলি,
"শুভ জন্মদিন তোমার!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

নির্বিকার

ভোরের সুর্যের ফিকফিকে হাসি রোদ হয়ে আসে,আমার গায়ে লাগে দুর্বাঘাসের স্বচ্ছ মুক্তো রাশি রাশি উড়ে যায় আকাশে রোদের উত্তাপে শালিকেরা সব ছুটে...