শনিবার, ২ সেপ্টেম্বর, ২০১৭

এ বৃষ্টি নহে আমার কাম্য

এ বৃষ্টি আমার নহে কাম্য,
যে বৃষ্টি মুষলধারে নামে,
ঝড়তে থাকে অবিরাম, বিরতিহীন;
এ বৃষ্টি আমার নহে কাম্য,
যে বৃষ্টি জীবনকে করে স্থির,নিশ্চল;
চারিদিকের জীবগুলো হয় গতিহীন
এ বৃষ্টি আমার নহে কাম্য,
যে বৃষ্টিতে কাকেরা আর্তনাদ করে স্থির ডালে,
বাবুই পাখিগুলো ভয়ার্ত হয়ে বসে থাকে ছোট্ট কুটিরে,
এ বৃষ্টি আমার নহে কাম্য,
যে বৃষ্টিতে রিক্সাসহ রহিম চাচা হয় ভিজে সিক্ত,
দাড়ি বেয়ে ঝরে জল ঝুরঝুরে।
এ বৃষ্টি আমার নহে কাম্য,
যে বৃষ্টি সোনালী আমনকে মিশিয়ে দেই ভুমির সাথে,
বিনষ্ট করে হাজারো জীবনের অবলম্বন
এ বৃষ্টি আমার নহে কাম্য,
যে বৃষ্টি চাল ফুটো করে দেয়, ভিজিয়ে দেয় ঘরসুদ্ধ বিছানাপত্তন।
এ বৃষ্টি আমার নহে কাম্য,
যে বৃষ্টি জলে নিমজ্জিত করে বাবুলের নৌকাখানি।
এ বৃষ্টি আমার নহে কাম্য,
যে বৃষ্টি ঝলকানিতে শুনায় মরনের ধ্বনি।
এ বৃষ্টি আমার নহে কাম্য,
যে বৃষ্টি জীবন বিনাশী, শ্রবণে শুনতে পাই আর্তনাদ।
এ বৃষ্টি আমার নহে কাম্য,
আমি আর্তমানবতার কথা বলছি
এ বৃষ্টি আমার নহে কাম্য।।।

For more

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

নির্বিকার

ভোরের সুর্যের ফিকফিকে হাসি রোদ হয়ে আসে,আমার গায়ে লাগে দুর্বাঘাসের স্বচ্ছ মুক্তো রাশি রাশি উড়ে যায় আকাশে রোদের উত্তাপে শালিকেরা সব ছুটে...